❮ Back (click to back)
Bangla News
ফিরে দেখা বৈশাখী মেলা
Wednesday, July 14, 2021 00:22:00
Written by : Abu Rumi
4.75
(2 Rated out of 248 Read)

করোনার এই ক্রান্তি কালে, প্রবাসে বাঙালিপনায় অনুষ্ঠান গুলিই শুধু নয় পৃথিবীর সব কিছুই থেমে গিয়েছিলো দীর্ঘ দিন ধরে । প্রবাসে আমরা বাঙালিরা একরকম প্রায় হাপিয়ে উঠেছিলাম সব কিছু বন্ধ করে দিয়ে বাসায় বসে থেকে থেকে । আর কত দিন, আমরা বাসায় বসে বসে ভয়ে ভয়ে দিনগুলো পার করবো ? না আর নয় আমাদের মন মানষিকতা এমন হয়ে গেছে যে, মনে হতে লাগলো আমাদের এই কোরোনার সাথেই বাঁচতে হবে এখন থেকে । করোনার সাথে তাল মিলিয়ে জীবনকে এগিয়ে নিয়ে যেতে হবে । করোনার কারণে বাঁচি আর মরি ঘর থেকে বেরিয়ে আসতে হবে আমাদের । ঠিক এই সময় ভার্জিনিয়ার ফ্রেন্ডস & ফ্যামিলীর অর্গানাইজার আবু রুমি এক সাহসী পদক্ষেপ নিয়ে ফেললেন, চলে যাওয়া বৈশাখী ১৪২৯'র ইমেজ ফিরিয়া নিয়ে আসতে এক বৈশাখী মেলার আয়োজন করে ফেললেন সেপ্টেম্বর ২৫, ২০২১'এ ভির্জিনিয়ার মেনসন ডিস্ট্রিক পার্কে "বৈশাখী মেলা (ফিরে দেখা বৈশাখ নাম অনুষ্ঠানটি )" যদিও এখন বৈশাখ মাস নয় তবুও এই বৈশাখী মেলা যেন ভার্জিনিয়া বাসীদের মনে বৈশাখী হাওয়ায় মন ছুঁয়ে দিয়ে মনে ছন্দ তুলে দিলো আবারো বাঙালিপনায় । মেলায় হাজারেরও বেশি লোক সমাগমে সেই কথায়ই বলে দিলো । সবাই যেন মেতে উঠলো বৈশাখী উল্লাসে । ভুলে গেলো করোনা বলে আছে আমাদের আসে পাশে । সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠানটি পালিত হলো সন্ধ্যা ৮টা পর্যন্ত ।

এই বৈশাখী মেলায় এক বনার্ঢ্য সাস্কৃতি অনুষ্ঠানের সাথে সাথে সাথে প্রতিবারের মত এবারও বিভিন্ন খাবার, বিভিন্ন ধরনণের পোশাক ও জুয়েলারির দোকান গুলি ছিল আকর্ষণীয় ।
বৈশাখী মেলার সাস্কৃতি অনুষ্ঠানে যে সব শিল্পীরা উপস্থিত ছিলেন তারা হলেন : আরজিন কামাল, শাহ মাহাবুব, মারিয়া মরিয়াম, কালা চাদ সরকার, মেট্রো বাউল ও ইসরাত চৌধুরী নাচে যারা ছিলেন মাহদীয়া জাহান ইশাল, নাহিববা হাসান নিয়ানতি, আর্দ্রি বড়ুয়া, রুপন্তি, কায়নাথ ও এলিজাবেদ পালমা, অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মোহসিনা রিমি ও পরাগ আহমেদ । প্রধান অতিথিরা যারা ছিলেন রোকেয়া হায়দার (Voice of America বাংলা বিভাগ), Takis Karantonis (Arlington Board) ও Spane JD Grand ।
বৈশাখী অনুষ্ঠানে ফ্রেন্ডস & ফ্যামিলী সংক্রান্ত কর্মকান্ডের জন্য প্রশংসিত করে যাদের এওয়ার্ড প্রদান করা হয় তারা হলেন : রোকেয়া হায়দার, সীমা খান, তমাল ঠাকুর, মোহসিনা রিমি ও তৌহিদুল ইসলাম ।

বৈশাখী মেলাটি আয়োজন করতে যারা সহযোগিতা করেছেন: জাকির হোসেইন (Data Group), আবু হানিফ (People & Tech/Global University), মোহসিনা রিমি (Affection Home Health Care), তৌফিক মতিন (Commonwealth Mortgage), কাজী ইসলাম/শরিফুল ইসলাম (E&R Home HealthCare), মোহাম্মদ আলী (Allsate Insurance), মাসুদ আহসান (Samson Properties), আবুল তারেক (Samson Properties), লিটু চৌধুরী (KW United), সরিকল ইসলাম (Luxary Sedan), মাজীবুল হক (Samson Properties), ও শাহীন জাহাঙ্গীর(Shyline Celular)।

You already have rated this article.