❮ Back (click to back)
Bangla News
বাগডিসি পিকনিক 2022
Tuesday, June 14, 2022 12:57:29
Written by : Desk Report
5
(1 Rated out of 715 Read)

Bangladesh Association of Greater Washington DC বাগডিসি'র আয়োজনে ও করিম সালাউদ্দিন (প্রেসিডেন্ট )ও কচি খান'র (সেক্রেটারি )তত্ত্বাবধানে এ ছাড়াও নুরুল আমি নুরু (ভাইস প্রেসিডেন্ট) , রোখসানা পারভিন (ভাইস প্রেসিডেন্ট) এবং সোয়েব রহমান (কালচারাল সেক্রেটারি ), শাহাজান খোকন ও আবু রুমি'র (এক্সিকিউটিভ মেম্বার) সহযোগিতায় গত ৫ই জুন ২০২২ ভার্জিনিয়া'র (USA ) ফোর্ট হান্ট পার্কে হয়ে গেলো বাৎসরিক বনভোজন ও সাস্কৃতি অনুষ্টান তার পাশাপাশি খেলাধুলা ও রাফেলড্র ছিল আকর্ষণীয় ।
দীর্ঘ ২ বছর করোনার ক্রান্তিকালের পর এটাই ছিল প্রথম পিকনিক ভার্জিনিয়ার স্টেট'র প্রবাসীদের জন্য। পিকনিকে খাবার ছিল সবার জন্য উন্মুক্ত, অন্যান্য খাবারের সাথে সাথে ১৪ রকমের মজাদার বাঙালি পনায় ভর্তা ছিল আকর্ষণীয় ।
পিকনিকে আলাদা করে সাস্কৃতি 'র আয়োজন ছিল অন্যতম। প্রবাসের গুণী শিল্পীদের সাথে বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী দিনাত জাহান মুন্নী'র সংগীতে পিকনিক হয়ে ওঠে আরো বর্নার্ঢ । প্রবাসের শিল্পীরা ছিলেন সীমা খান, আফসানা সিরাজ ও সোয়েব রহমান । বাংলাদেশের খ্যাতনামা শিল্পী লায়লা হাসানকেও মুন্নীর সাথে পারফর্ম করেতে দেখা যায় ।
পিকনিক সাস্কৃতি অনুষ্ঠানের শেষে, দিনাত জাহান মুন্নী তার শাশুড়ি কে উদ্দেশ্য করে একটি গান গেয়ে ওঠেন ও পরে উনি কান্নায় ভেঙে পড়েন । অনুষ্ঠানের একদিন আগে ওনার শাশুড়ি পরলোকগমন করেন কিন্তু শিল্পী হিসাবে বেশ দৃডতার সাথে বলেছিলেন "Show must go on" । উনার কষ্টকে চেপে রেখে কিছুতেই উনি ব্যাগডিসি'র অনুষ্ঠান নষ্ট হতে দেন নাই । উনাকে বাগডিসি'র পক্ষথেকে সেলুট জানানো হয়েছে ফেইসবুক'র এক পোস্টে । আল্লাহ তালা উনার শাশুড়িকে যেন বেহেস্ত-বাসি করেন ।
বাগডিসির প্রেসিডেন্ট করিম সালাউদ্দিন সকল কলাকুশলীদের ও যারা ভর্তাতে সাহায্য করেছেন তাদের আন্তরিক ভাবে ধন্যব্যাদ জানান যা কি না আনুষ্ঠানিক ভাবে জানানো সম্ভব হয়ে ওঠেনি বিকাল ৬টার পর স্টেজে আর একটি অনুষ্ঠান থাকায় সময়ের স্বল্পলতার কারণে ।
যা হোক মজাদার ভর্তাতে যারা সহযোগিতা করেছেন তাদের নাম না বললেই নয়, তারা হলেন : সুলতানা আমিন, তৌহিতা সালাউদ্দিন, রোকসানা পারভীন, সামসুন চৌধুরী, ইলা সোয়েব, নাজনীন মেরি, জুবেদা সুলতানা ও রওনক সিবি এ ছাড়াও যারা পরিশ্রম করে পিকনিক কে সফল করতে সাহায্য করেছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন

You already have rated this article.