❮ Back (click to back)
Bangla News
মেট্রো ওয়াশিংটনে পিঠা উৎসব ২০২২
Thursday, March 10, 2022 13:51:17
Written by : Desk Report
5
(1 Rated out of 774 Read)

৬ই মার্চ, ২০০২ ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী আয়োজিত আবু রুমির তত্বাবধানে মেট্রো ওয়াসিংটনে পিঠা উৎসব অনুষ্ঠিত হয় ভার্জিনিয়ার ফ্রিডম হাই স্কুলের অডিটোরিমে । এই পিঠা অনুষ্ঠানে দুই হাজারেরও বেশি লোক-সমাগমের উপস্থিতি দেখা যায়, যেন দীর্ঘ দিন ধরে করোনার কারণে ঘরে বন্দি জীবনে সবাই হাপিয়ে উঠেছিল প্রবাসের সবাই । এই পিঠা উৎসব ছিল যেন একটুকরো স্বাবাভিক জীবনের ছোয়া । এই পিঠা উৎসবের হরেক রকম পিঠার পাশাপাশি জুয়েলারি, বিভিন্ন পোশাক ছাড়াও হাতের তৈরী কুঠির শিল্পের দোকান ও দেখা যায় । এ ছাড়াও এই উৎসবে এক সাস্কৃতি'র অনুষ্ঠানের আয়োজন ছিল, যা কিনা মন কেড়ে নেয়ার মতো । ই অনুষ্ঠানে শ্রদ্বেয় লতা মঙ্গেশকরের সরণে একটি বিশেষ পর্ব ছিল অনুষ্ঠিত হয়, এই পর্বটি প্রবাসেরই জন্ম ও বেড়ে ওঠা খুদে শিল্পীদের নিয়ে করা হয়, খুদে শিল্পীরা যথা-যোথ লতা মঙ্গেশকরের গাওয়া গান অসাধারণ সু-কণ্ঠে গেয়ে সবার মন কেড়ে নিতে দেখা যায়, শিশু শিল্পীদের মনে হয়েছিল ওরা যেন একেকটা খুদে লতা মঙ্গেশকর, সুর ও ছন্দে ছিল অসাধারণ দক্ষতা । এই পর্বটির শুরুতে সবাই এক মিনিট দাঁড়িয়ে শ্রদ্বেয় লতা মঙ্গেশকরের উদ্দেশে সম্মান প্রদর্শন করা হয় । এই পর্বটিতে যারা অংশ নিয়েছিল তারা হলো অংকিতা, পিউলি, নিয়নতি, ইষাল ও আপসারা ।

এছাড়াও যারা অনুষ্ঠানে সংগীতে যারা অংশগ্রহন করেছিলেন তারা হলেন মায়া (নাচ ও গান), অথোই, অংকিতা, স্বপ্ন ,সোয়েব রহমান, মাহবুবা কাইয়ুম, মেট্রো বাউল ও তার দল (সারা, দোলা, সানি ও তিলক)। নিউ ইয়র্ক থেকে আগত তৃনিয়া হাসান ও রাজিব । গিটারে ছিলেন - শুভ্র হাসান, তুর্ক, বেসে ছিলেন - নাফি, তবলায় ছিলেন - আসিস বড়ুয়া, অক্টপাডে ছিলেন - ক্যানি বিশ্বাস, কি-বোর্ডে ছিলেন - স্যামি, ঢোলে ছিলেন - হিমু রোজারিও, হারমোনিয়ামে ছিলেন - আবু রুমি, লাইটিংএ ছিলেন প্রান্তিক, টেকনিক্যাল-ফটো-ভিডিও ও মিডিয়া বাবসাপনায় ছিলেন কচি খান । অন্যান্য বস্তাপনায় ছিলেন নুরুল আমিন নুরু, ও সোয়েব রহমান, অথিতি আপ্যায়নে ছিলেন করিম সালাউদ্দিন ও প্রদিপ ঘোষ । সাউন্ডে ছিলেন শান্তুনু বড়ুয়া । এ ছাড়াও সামসুন চৌধুরী, সুলতানা আমিন, রোকসানা পারভীন ও তৌহিদুল ইসলাম এবং যারা স্পনসর ও অনুষ্ঠান সফল করতে সাহায্য ও সহযোগিতা করেছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন ফ্রেন্ডস এন্ড ফ্যামিলীর কর্ণধার আবু রুমি ।

সাস্কৃতি অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন রুম্পা বড়ুয়া ও বিপুল গনসালভেস। ফ্র্যান্ডস এন্ড ফ্যামিলী'র কর্ণধার আবু রুমি সবাইকে আন্তরিক ধন্যবাদ প্রকাশ করেন অনুষ্ঠানটিতে সাহায্য ও সহযোগিতা করার জন্য। পিঠা উৎসবের সমগ্র বস্তাপনায় ছিলেন ফ্র্যান্ডস এন্ড ফ্যামিলী'র কর্ণধার আবু রুমী।

You already have rated this article.