❮ Back (click to back)
Bangla News
ওয়াশিংটন ডিসির মনুমেনটের পার্শে বাংলা ব্যান্ড ফেস্টিভ্যাল
Tuesday, October 12, 2021 14:15:29
Written by : Desk Report
5
(1 Rated out of 385 Read)

ইউনাইটেড স্টেটে এই প্রথম ট্রাই ষ্টেট ওয়াশিংটন ডিসির মনুমেনটের পার্শে সিলভ্যান থিয়েটারে স্বাধীনতার ৫০ বৎসর পুর্তি উপলক্ষে ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী আয়োজিত বাংলা ব্যান্ড ফেস্টিভ্যাল অনেক জাকজমক ভাবে অনুষ্ঠিত হয়, গত শনিবার (১০/০৯/২০২১) বিকাল তিনটা থেকে রাত্রি ১০তা পর্যন্ত । অনুষ্ঠানটিতে ট্রাই ষ্টেটের অনেক মানি গুণী ব্যাক্তিত্বের অনুষ্ঠানটি উপভোগ করতে দেখা যায় । ওয়াশিংটন ডিসি'র মনুমেন্টের পাদতলে হাজারেরও অধিক বাংলাদেশী প্রবাসী ও বিভিন্ন দেশ থেকে আসা অতিথীর উপস্থিতিতে প্রবাসের সাতটি স্বনামধন্য ব্যান্ড ও অতিথি শিল্পী ঢাকা থেকে আগত তুষারের গান দিয়ে অনুষ্ঠানটি সাজান হয় । অনুষ্ঠানের প্রথমেই ৫০ বৎসর স্বাধীনতা বর্ষ উৎযাপন উপলক্ষে অংকিতার সাথে সমস্ত ব্যান্ডের সদেস্যের সমন্নয়ে "সুর্যদয়ে তুমি" ও "আমার বাংলাদেশ প্রিয় জন্মভুমী" এই গানগুলির সাথে অনুষ্ঠানের সূচনা এবং সবার শেষে রাফির কন্ঠে "জয় বাংলা বাংলার জয়" ও "ধন ধন্যে পুষ্পে ভরা" সবার কন্ঠ দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত করা হয় । ফ্রেন্ডস এন্ড ফ্যামিলীর আবু রুমীর ব্যবস্হাপনায় এবং এন্ড্রু বিরাজের উপস্থাপনায় এই অনুষ্ঠানটি সুন্দর ভাবে সম্পন্ন করা হয় রাত্রি ১০টায় । আবু রুমী প্রবাসের সাতটি ব্যান্ড গ্ৰুপ, শিশু শিল্পী অংকিতা ও ইন ঢাকা গ্ৰুপের তুষার আহমেদকে তার আন্তরিক শুভেচ্ছা জানান । সেই সাথে সকল মিউজিসিয়ান এবং সর্বপরি সকল ব্যান্ড দল এবং তাদের সদস্যদের প্রতি অনেক অনেক ধন্যবাদ জানেন ও সাথে সাথে AGS কে অনেক ধন্যবাদ জানান তিনি ।

অনুষ্ঠানের শেষে ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী এই বলে ঘোষণা দেয় যে 'আগামী ২০২২ সালে আরো জমজমাট করে আবারো এই অনুষ্ঠিত করা হবে বলে আশা প্রকাশ করার মধ্যো দিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি টানা হয় ।

এই আলোচিত বাংলার ব্যান্ড ফেস্টিভ্যাল অনুষ্ঠানটি যে সকল ব্যাক্তিদের কারিগরি দক্ষতার কারণে সুন্দরভাবে সম্পন্ন হয়েছে তাদের প্রতি ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী'র পক্ষ থেকে অবু রুমি কৃতজ্ঞতা প্রকাশ করেন, তারা হলেন সাউনডে ছিলেন রবিউল ইসলাম শিশীর , লাইটে ছিলেন প্রান্তিক বিশ্বাস এবং মঞ্চে ছিলেন কচি খান । ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী'র পক্ষথেকে আবু রুমি সকল গ্রান্ড ও অন্যান্য স্পনসরদেড় আন্তরিক ধন্যবাদ প্রকাশ করেন সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য।

এ ছাড়াও ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী প্রতি বছর মেট্রো ওয়াশিংটনে সর্ব বৃহৎ বৈশাখী মেলা ও পিঠা উৎসব করে আসছে বহু বছর ধরে । করোনা'র এই ক্রান্তিকালেও ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী থেমে থাকেনি, এপার বাংলা ওপার বাংলা'র বিভিন্ন জ্ঞানী গুণী ব্যাক্তিদের নিয়ে ২০২০ সালে গান, কবিতা ও আলোচনা অনুষ্ঠান গুলি ছিল অভূতপূর্ব যা কিনা পৃথিবী-ব্যাপী দেশবাসী ও প্রবাসীদের করোনা'র ভীতি থেকে কিছুক্ষনের জন্য হলেও দূরে রেখেছিলো সবাইকে । ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী'র প্রেসিডেন্ট আবু রুমি এই ভার্চুয়াল অনুষ্ঠান সাফল্য করার জন্য মোহসিনা রিমি কে তার অভুত পূর্ব ভার্চুয়াল অনুষ্ঠানগুলি পরিচালানোর জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন কিছুদিন আগে হয়ে যাওয়া ফিরে দেখা বৈশাখী মেলায় অনুষ্ঠান চলাকালীন সময়ে । প্রেসিডেন্ট আবু রুমি বলেন যে, প্রবাসে'র মাটিতে ভিনদেশীদের কাছে এবং প্রবাসে বাংলার নতুন প্রজন্মের কাছে বাংলার সাস্কৃতি ধরে রাখার জন্য ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী সর্বদা কাজ করে যাচ্ছে এই প্রবাসের মাটিতে । ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী প্রবাসের একটি সাংস্কৃতিক সংগঠন, বাংলার সাংস্কৃতি প্রবাসের মাটিতে ধরে রাখাই এই সংগঠনের মূল লক্ষ্য । ফ্রেন্ডস এন্ড ফ্যামিলী'র প্রেসিডেন্ট আবু রুমি দেশে ও প্রবাসী সকলের কাছে গত বছর গুলোর মতো আগামী বছর গুলোতেও সবার আন্তরিক সহযোগিতা আশা করছেন ।

Click on stars for reating this news.
  • 0.5
  • 1.0
  • 1.5
  • 2.0
  • 2.5
  • 3.0
  • 3.5
  • 4.0
  • 4.5
  • 5.0
not rated
edit